সঞ্জীব কুমার দাস, কাপাসিয়া : গাজীপুরের কাপাসিয়া উপজেলা কড়িহাতা ইউনিয়নের বিয়াইদর গ্রামে গত ৩ দিনে ৯ টি খড়ের ঘরে আগুন লাগিয়ে পুড়িয়ে দিয়েছে দুবৃর্ত্তরা। আগুনে কৃষকদের প্রায় ২০ লাখ টাকার খড় ও ঘর পুড়ে যাওয়ার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানান।

প্রত্যক্ষদর্শীরা জানান, গত মঙ্গলবার রাতে দক্ষিণ পাড়া গ্রামের হারুন উর রশিদ, খালেকুজ্জামান খোকা, রমজান আলী, সামসুল হক,আহসান উল্লার খড়ের ঘরে আগুন লাগিয়ে দেয়।

বৃহস্পতিবার রাতে হাতিবান্দা এলাকার আলম আহমদ, জালাল উদ্দীন বেপারির খড়ের ঘরে আগুন দেয় পরে এলাকাবাসী এসে হাতে নাতে একই গ্রামের রোবেলের ছেলে রকিকে ধরে ফেলে। পরে এলাকাবাসী ৯৯৯ খবর দিলে কাপাসিয়া থানার পুলিশ ঘটস্থলে গিয়ে দুত ব্যক্তি রকিকে থানায় নিয়ে আসে। আজ রোববার ভোরে একই কায়দায় সোহেল ভুইযার দুটি খরের ঘরে আগুন দিলে তার ঘর সহ খড়গুলো পুড়ে ছাড়খার হয়ে যায়।

খবর পেয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আমানত হোসেন খান, ও স্থানীয় চেয়ারম্যান মাহবুবুর আলম ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন। ক্ষতিগ্রস্তরা অভিযোগ করেন কাপাসিয়া থানার দারোগা ঈবনে সাইদ গ্রেফতারকৃত রকিকে থানায় ২দিন আটক রেখে গতকাল কোর্টে চালান দিয়েছেন। ক্ষতিগ্রস্তরা থানায় মামলা করতে গেলে কোটে মামলা করার কথা বলেন দারোগা ।

এ ব্যাপারে কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এ প্রতিবেদককে বলেন, আমি গাজীপুরে একটি মিটিং এ আছি, আগামীকাল ঘটনাস্থল পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলে জানান।

(এসকেডি/এএস/মে ১৫, ২০২৪)