শৈলকুপা প্রতিনিধি : যশোর শিক্ষা বোডের অধিনে ধারাবাহিক সাফল্য অব্যাহত রেখেছে ঝিনাইদহের শৈলকূপা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়।  এসএসসিতে ৯৭.৩০% পাশসহ জিপিএ-৫ পেয়েছে ৫৫ জন। এমন অভূতপূর্ণ সাফল্যে খুশি বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক এবং অভিভাবকরা। গত রবিবার ফলাফল ঘোষণার পর থেকে বিদ্যালয়ে আসতে শুরু করে ফলাফল অর্জনকারী শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের বাঁধভাঙা উচ্ছ্বাস আর আনন্দে-উল্লাসে মুখরিত হয়ে উঠে বিদ্যালয় প্রাঙ্গণ।

জিপিএ-৫ পাওয়া ফজলুল করিম আবির জানায়, এ ফলাফলের জন্য আমাদের বিদ্যালয়ের কর্তৃপক্ষের নির্দেশনায় শিক্ষকদের অক্লান্ত পরিশ্রম, সঠিক দিক-নির্দেশনা, নিয়মিত ক্লাস, বিশেষ ক্লাস, গাইড টিচারের মাধ্যমে নিয়মিত হোম ভিজিট, টিউটোরিয়াল ও মাসিক পরীক্ষার কারণেই এই ভালো ফলাফল সম্ভব হয়েছে।

জিপিএ-৫ পাওয়া সাইফ জানান, স্যারদের কঠোর নজরদারিতে কোনো কোনো ক্ষেত্রে মনে হয়েছে আমার নয় শিক্ষকদের পরীক্ষা। প্রতিটা বিষয়ে যেখানে সমস্যা সেখানেই হাতেকলমে ধরে দিয়েছেন তারা। কৃতজ্ঞতা স্যারদের জন্য।

এবিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মহিদুল ইসলাম বলেন, উপজেলা প্রশাসনের পরামর্শে এবং প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীদের সহযোগিতায় এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সুলতান আলী জানান, শৈলকুপা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়টি বরাবরই উপজেলায় সেরা ফলাফল করেছে। মূলত ঝিনাইদহের মফস্বল শহরে মানসম্মত শিক্ষা প্রদানের অঙ্গীকার নিয়েই কাজ করে যাচ্ছি।

(এসআই/এসপি/মে ১৩, ২০২৪)