নীহার রঞ্জন কুন্ডু, ময়মনসিংহ : ময়মনসিংহে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সর্বজনীন পেনশন স্কিমের গুরুত্ব’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

আজ শনিবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসনের সহযোগিতায় অনুষ্ঠানের আয়োজন করে জেলা তথ্য অফিস।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা প্রশাসক দিদারে আলম মাকসুদ চৌধুরী। মূল প্রবন্ধ উপস্থাপন করেন ময়মনসিংহ জেলা তথ্য অফিসের পরিচালক শেখ মোঃ শহীদুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার এই ফলপ্রসূ উদ্যোগে দেশের জনগণের মাঝে সাড়া জাগিয়েছে। এখন মানুষ এই পেনশন স্কিমের সুফল সম্পর্কে বুঝতে পেরে নিজেদের ভালোভাবেই সম্পৃক্ত করে চলেছেন। এ সম্পর্কে তিনি আরও বেশী বেশী প্রচারে সাংবাদিক সহ সকল প্রকার জনসাধারণের এগিয়ে আসার আহবান জানান।

মূল বক্তব্যে প্রদান করেন জেলা তথ্য পরিচালক সেখ মোঃ শহিদুল ইসলাম। এসময় তিনি সরকার ঘোষিত পেনশন স্কিমের বিভিন্ন দিক নিয়ে বিস্তারিতভাবে সবাইকে বুঝিয়ে দেন। এই স্কিমের আওতায় যে ৫টি প্রকপ্ল আছে, সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। এবং এর প্রচারে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাহফুজুর আলম মাসুদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য সহকারী পরিচালক মোঃ মাসুদ মিয়া, ময়মনসিংহ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক অমিত রায়। এছাড়া স্থানীয় সাংবাদিকবৃন্দ ও প্রশাসনের বিভিন্ন সংস্থার কর্মকর্তা উপস্থিত ছিলেন।

(এনআরকে/এসপি/মে ১১, ২০২৪)