রিয়াজুল রিয়াজ, ফরিদপুর : ফরিদপুরের মধুখালীতে নৃশংসভাবে হত্যা শিকার হওয়া কিশোর আকাশ শেখ (১৫) মার্ডার মামলার অজ্ঞাত আসামিদের শনাক্ত করে ১ জনকে আটক করেছে ফরিদপুর জেলা পুলিশ।

এ উপলক্ষে ফরিদপুর জেলা পুলিশের এক প্রেস ব্রিফিংয়ে আকাশ শেখ মার্ডারের অন্যতম আসামি মো: মুর্তজা ফকির (২০)কে গ্রেপ্তারের কথা জানানো হয়।

আজ মঙ্গলবার জেলা পুলিশের প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের উক্ত মামলা বিষয়ে বিভিন্ন তথ্য প্রদান করেন ফরিদপুরের পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলম।

পুলিশের ওই ব্রিফিং এ জানানো হয়, ফরিদপুরের মধুখালী উপজেলার কামারখালী ইউনিয়নের চর গয়েশপুর গ্রামের আকাশ শেখ (১৫)কে গতকাল সোমবার আনুমানিক সাড়ে ৬টায় মিনিটে মধুমতি নদীর চরের ঢালে ভাসতে দেখে পুলিশকে খবর দেয় স্থানীয়রা। খবর পেয়ে তৎক্ষণাৎ পুলিশ ঘটনাস্থলে পৌঁছায় এবং লাশ উদ্ধার করে তা শনাক্তের চেষ্টা করে। স্থানীয় লোকজন পরিবারের মাধ্যমে সেটি স্থানীয় মো. বিল্লাল শেখের ছেলে আকাশ শেখ(১৫)-এর লাশ বলে শনাক্ত করা হয়।

নিহত আকাশ শেখের বাবা মো. বিল্লাল শেখ অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মধুখালী থানায় একটি হত্যা মামলার এজাহার দায়ের করেন (মামলা নং - ০৩, তারিখ - ০৪-০১-২০২৪ ধারা- ৩০২/২০১/৩৪ পেনাল কোড রজু হয়)। তথ্য প্রযুক্তির সহায়তায় ও স্থানীয় সোর্সের মাধ্যমে ঘটনায় জড়িত এই নৃশংস হত্যা মামলার আসামি মো: মুর্তজা ফকির (২০) গ্রেফতার করতে সক্ষম হয় ফরিদপুরের পুলিশ। গ্রেফতারকৃত মুর্তজা মাগুরা জেলার কোতয়ালী থানাধীন সংকোচখালি গ্রামের মো. গোলাম রসুল ফকির পুত্র বলে জানা যায়।

পুলিশ জানায়, সোমবার রাত ১ টায় দিকে গাজীপুর জেলার জয়দেবপুর থানার মনিপুর তালতলী এলাকা হতে‌ আটক আসামি মুর্তজাকে আটক করা হয়। উক্ত হত্যাকাণ্ডের জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীর সাথে তার বোন জামাই জাকির হোসেন (৪৫) সহ আরও কয়েকজন এই হত্যাকাণ্ডের সাথে জড়িত রয়েছে বলে জানতে পেরেছে পুলিশ। পুলিশ জানায়, ৩১-০১-২০২৩ তারিখ রাত ৮:৩০ মিনিটের সময় চর গয়েশপুর প্রাইমারি স্কুল মাঠে পিকনিক স্থান হতে আকাশ শেখকে কৌশলে ডেকে নিয়ে চর গয়েশপুর গ্রামের মধুমতি নদীর চরের ঢালের কাছে আসেন আসামীরা। সেখানে রাত আনুমানিক ১১:৪০ মিনিটের সময় লোহার রড দিয়ে পিটিয়ে তারা হত্যা করে কিশোর আকাশ শেখকে।

প্রাথমিক তদন্তে, আসামি জাকির এর ব্যবসায়ী কোন্দলকে কেন্দ্র করে তার প্রতিপক্ষকে ফাঁসানোর জন্য উক্ত হত্যাকান্ডটি ঘটানো হয়েছে জানতে পেরেছে পুলিশ।

ফরিদপুর জেলা পুলিশের এই প্রেস ব্রিফিংয়ের সময় অন্যন্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন ফরিদপুরের অতিরক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার ইমদাদ হোসেন ও ফরিদপুর ‌জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তাগণ।

(আরআর/এসপি/মার্চ ০৫, ২০২৪)