রিয়াজুল রিয়াজ, ফরিদপুর থেকে : ফরিদপুর শহরের অম্বিকা ময়দানে ৭ দিনব্যাপি অমর একুশে গ্রন্থ মেলা গত বৃহস্পতিবার রাতে শেষ হয়েছে। ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে এ উপলক্ষে ‌সমাপনি অনুষ্ঠান, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অতিরক্ত জেলা প্রশাসক ইয়াসিন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফরিদপুর জেলা প্রশাসক ‌কামরুল আহসান তালুকদার।

সবাইকে বেশি বেশি করে বই পড়তে উৎসাহিত করার আহ্বান জানিয়ে অনুষ্ঠানটির প্রধান অতিথি ও আয়োজক, ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার বলেন, 'সুস্থ, সৃজনশীল ও আধুনিক সমাজ গঠনে বই পড়ার বিকল্প নেই।'

উক্ত সমাপনি অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ‌অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ইমদাদ হোসেন, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোঃ রওশন ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ‌ আব্দুর রাজ্জাক মোল্লা।

এছাড়া উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন স্টল মালিকগণ, শিল্প সাহিত্য ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ, রাজনৈতিক ব্যক্তিবর্গ প্রমুখ।

আলোচনা সভায় ‌বক্তারা অমর একুশে গ্রন্থমেলায় ২১ জন লেখকের বই প্রকাশ করায় লেখকদের ধন্যবাদ জানান।

উল্লেখ্য, গত ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বিকেলে ফরিদপুর ‌শহরের অম্বিকা ময়দানে ৭ দিনব্যাপি অমর একুশে গ্রন্থমেলার উদ্বোধন করেন ফরিদপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য আব্দুল কাদের আজাদ।

(আরআর/এসপি/মার্চ ০১, ২০২৪)