শেখ ফয়েজ আহমেদ, ফরিদপুর : ফরিদপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ  শনিবার দিনব্যাপী বিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুর সদর - ৩ আসনের সংসদ সদস্য একে আজাদ। ফরিদপুর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) অমিত কুমার দেবনাথ এর সভাপতিত্বে এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নাসিমা বেগমের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি ছিলেন সংসদ সদস্যের সহধর্মিনী সায়মা আজাদ শামমী, ফরিদপুর পৌর আওয়ামী লীগ এর আহবায়ক (একাংশ) আহবায়ক মনিরুল ইসলাম মিঠু, জেলা আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক শওকত আলী জাহিদ, পৌর আওয়ামী লীগ এর সাবেক সভাপতি নাজমুল হাসান লেভী প্রমূখ। এ সময় বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা বৃন্দ অভিভাবকবৃন্দ এবং শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির ভাষণ সংসদ সদস্য একে আজাদ বলেন, অর্থাভাবে যেন কোন শিক্ষার্থীর লেখাপড়া বন্ধ না হয় সেদিকে খেয়াল রাখার জন্য শিক্ষকদের দৃষ্টি আকর্ষণ করে। তিনি বিদ্যালয়ের ঐতিহ্য ফিরিয়ে আনার আহ্বান করেন এবং বিদ্যালয়ের বিভিন্ন সমস্যা সমাধানে সহযোগিতার আশ্বাস ব্যক্ত করেন।বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রী এ কে আজাদ আজাদের সহধর্মিনী সায়মা আজাদ শামমী। তিনি তার সংক্ষিপ্ত বক্তব্যে ‌ এই বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য লাইব্রেরী , আইসিটি ল্যাব বেঞ্চ, ও মেধাবী ছাত্রীদের জন্য মেধা বৃত্তি পুরস্কার দেবার আশ্বাস ব্যক্ত করেন।

এরপর প্রধান অতিথি একজন বিজয়ী প্রতিযোগীর ছাত্রীর হাতে পুরস্কার তুলে দেন।

ক্রীড়া প্রতিযোগিতায় সারাদিনে মোট ‌ ১৪ টি ইভেন্ট অনুষ্ঠিত হয়। এছাড়া সাবেক ছাত্রীদের অভিভাবকদের এবং বিদ্যালয় শিক্ষকদের ও প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
এর আগে বেলুন ও পায়রা উড়িয়ে ‌ প্রতিযোগিতার উদ্বোধন করেন ‌ অনুষ্ঠানের প্রধান অতিথি।

(এসএফএ/এএস/ফেব্রুয়ারি ০৩, ২০২৪)