আবু নাসের হুসাইন, সালথা : রাজবাড়ী জেলার গোয়ালন্দ থানা এলাকা থেকে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ও দশটি মামলার অভিযুক্ত কুখ্যাত মাদক কারবারি বিপ্লব গাজী ওরফে বিপুল হোসেন (২৬) কে গ্রেফতার করেছে র‌্যাব।

শুক্রবার (২ফ্রেব্রুয়ারি) বিকেলে র‌্যাব-১০, ফরিদপুর ক্যাম্পের একটি আভিযানিক দল রাজবাড়ী জেলার গোয়ালন্দ থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত বিপ্লব গাজী ওরফে বিপুল হোসেন যশোর জেলার অভয়নগর থানার ৪নং ওয়ার্ড বুইকারা গরুর হাটখোলা, শিমুলতলা রোড এলাকার জাহিদ গাজীর ছেলে।

ফরিদপুর র‌্যাব ক্যাম্প এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, যশোর জেলার অভয়নগর থানার মামলা নং- ১৫, তারিখ-১৮/০৩/২০১৪, ধারা- ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১) টেবিলের ১(খ) ও ১৯(৪)/২৫ মামলার আসামী বিপ্লব গাজী ওরফে বিপুল হোসেনের বিরুদ্ধে অত্র মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলাটির বিচারিক কার্যক্রম শেষে ঘটনার সাথে আসামী বিপ্লব গাজী ওরফে বিপুল হোসেনের সম্পৃক্ততার প্রমাণ পাওয়ায় বিজ্ঞ আদালত ৩১/০৮/২০২৩ তারিখ আসামীকে যাবজ্জীবন কারাদন্ডসহ দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক মাসের কারাদন্ডের সাজা প্রদান পূর্বক গ্রেফতারী পরোয়ানা ইস্যু করেন। উক্ত গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ার পর র‌্যাবের গোয়েন্দা দল যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামীকে গ্রেফতারে গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করে। গোয়েন্দা সূত্র হতে প্রাপ্ত তথ্য ও তথ্য প্রযুক্তির সহায়তায় শুক্রবার বিকেলে র‌্যাব-১০, ফরিদপুর ক্যাম্পের একটি আভিযানিক দল রাজবাড়ী জেলার গোয়ালন্দ থানা এলাকায় অভিযান পরিচালনা করে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত বিপ্লব গাজী ওরফে বিপুল হোসেনকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানায়, গত ২০১৪ ইং সালের ১৮ এপ্রিল তারিখে বিপুল পরিমাণ হিরোইন সহ যশোর জেলার অভয়নগর থানা এলাকা হতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেফতার হয়। পরবর্তীতে তার বিরুদ্ধে অভয়নগর থানায় মাদক আইনে মামলা রুজু হয়। উক্ত মামলায় গ্রেফতারকৃত আসামী প্রায় পাঁচ মাস জেল হাজতে থাকার পর বিজ্ঞ আদালত হতে জামিনে মুক্তি লাভ করে নিয়মিত বিজ্ঞ আদালতে হাজিরা না দিয়ে নিজেকে আত্মগোপন করে। গ্রেফতারকৃত যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী একজন পেশাদার মাদক ব্যবসায়ী। উক্ত মামলায় জামিনে এসে পুনরায় মাদক ব্যবসা অব্যাহত রেখেছিল। তার বিরুদ্ধে যশোর জেলার অভয়নগর থানায় নয়টি মামলা রয়েছে যার মধ্যে সাতটি মাদক মামলা, একটি চুরি মামলা ও একটি দ্রুত বিচার আইনের মামলা। নাড়াইল সদর থানায়- একটি হত্যা মামলা সহ মোট ১০ টি মাদক, হত্যা ও অস্র মামলা বিচারাধীন রয়েছে ।

ফরিদপুর র‍্যাব-১০, সিপিসি-৩ এর কোম্পানী অধিনায়ক, লেঃ কমান্ডার কে এম শাইখ আকতার জানান, পরবর্তী আইনুনাগ ব্যবস্থা গ্রহণের জন্য গ্রেফতারকৃত আসামীকে যশোর জেলার অভয়নগর থানায় হস্তান্তর করা হয়েছে।

(এএনএইচ/এএস/ফেব্রুয়ারি ০৩, ২০২৪)