রিয়াজুল রিয়াজ, ফরিদপুর থেকে : ফরিদপুরে হামীম ট্রেনিং সেন্টারে যেসব বেকার ছেলে-মেয়ে প্রশিক্ষণ নিবেন, তাদের কথা মাথায় রেখে প্রশিক্ষণার্থীদের ফ্রি প্রশিক্ষণের পাশাপাশি ফ্রিতে দুপুরের খাবার খাওয়ানো ও প্রতিদিনের যাতায়াত খরচ বহন করার ঘোষণা দিয়েছেন হা-মীম গ্রুপের কর্ণধার ও ফরিদপুর-৩ আসনের সংসদ সদস্য শিল্পপতি এ কে আজাদ।

আজ শনিবার (৩ ফেব্রুয়ারি) সকালে ফরিদপুর সদরের গেরদা ইউনিয়নে হা-মীম ট্রেনিং সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতাকালে তিনি এ ঘোষণা দেন।

সংসদ সদস্য এ কে আজাদ বলেন, 'আমি লক্ষ্য করেছি আমার ফরিদপুরে অনেক বেকার ছেলেমেয়ে আছেন যারা চাকরি'র জন্য ট্রেনিং করতে চাচ্ছেন কিন্তু যাতাযাত খরচের অভাবে ট্রেনিং সেন্টারে আসতে পারেন না। তাদের কথা চিন্তা করে গেরদা হা-মীম ট্রেনিং সেন্টারে একটি ডাইনিং হল করে প্রশিক্ষণার্থীদের এক বেলা ফ্রি খাবারের ব্যবস্থা করা হবে এবং সেই সাথে প্রতিদিন প্রশিক্ষণার্থীদের যাতায়াত খরচ বাবদ কিছু নগদ অর্থ প্রদান করা হবে।'

এ কে আজাদ আরও বলেন, আমার নির্বাচনী আসনে কোন বেকার ছেলেমেয়ে থাকবেনা, এটা শুধু আমার নির্বাচনী ওয়াদা নয় এটা অত্র এলাকার মানুষের প্রতি আমার নৈতিক দায়িত্বও বটে। আমি সংসদ সদস্য হওয়ার অনেক আগে থেকেই ফরিদপুরের মানুষের জীবন মান উন্নয়নের ভুমিকা রাখার চেষ্টা করে আসছি।'

এ কে আজাদ জানান, 'এসএসসি, এইচএসসি, বিএ বা এমএ পাশ প্রশিক্ষণার্থীদের তাদের যোগ্যতা অনুসারে প্রশিক্ষণ দিয়ে চাকরি'র ব্যবস্থা করা হবে। এছাড়া গেরদায় হা-মীম ট্রেনিং সেন্টারে ড্রাইভিং পেশার চাকরি ইচ্ছুকদের জন্যও শীঘ্রই প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে বলেও জানান তিনি।

সংসদ সদস্য এ কে আজাদ তাঁর নির্ধারিত বক্তৃতাকালে হা-মীম ট্রেনিং সেন্টার উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে যোগদান করায়- প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদবিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী (বীর বিক্রম)কে দুলাভাই সম্বোধন করে তাঁকে আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানান। এ এসম ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরীর ভূয়সী প্রশংসাও করেন তিনি।

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদবিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী বীর বিক্রম, ফরিদপুরের খ্যাতনামা কবি পল্লীকবি জসীম উদ্দিনের ছোট জামাতা ও কবির কন্যা আসমা জসীমের স্বামী।

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ সদস্য বিপুল ঘোষ, ফরিদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এডভোকেট সুবল চন্দ্র সাহা, ফরিদপুর পৌর আওয়ামী লীগের আহবায়ক মনিরুল হাসান মিঠু, ফরিদপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শওকত আলী জাহিদ, ফরিদপুর পৌরসভার সাবেক মেয়র শেখ মাহাতাব আলী মেধু, ফরিদপুর পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি নাজমুল ইসলাম লেভি, ফরিদপুর পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক মনিরুজ্জামান মনির, সাবেক জেলা আওয়ামী লীগনেতা এডভোকেট বদিউজ্জামাল বাবুল, ফরিদপুরের বিশিষ্ট সমাজসেবক মিসেস লুনা টি রহমান, পল্লীকবি'র ছোট কন্যা মিসেস আসমা জসীম তৌফিক, শারমিন গ্রুপের কর্ণধার মো. ইসমাইল হোসেন, কানাইপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ফকির মোঃ বেলায়েত হোসেনসহ আরও অনেকে।

(আরআই/এসপি/ফেব্রুয়ারি ০৩, ২০২৪)