স্পোর্টস ডেস্ক : রিয়াল মাদ্রিদের বর্তমান কোচ কার্লো আনচেলত্তিকে ব্রাজিলের কোচ বানানোর জন্য আগ্রহ দেখিয়েছিলেন দেশটির ফুটবল ফেডারেশনের সভাপতি এডনাল্ডো রদ্রিগেজ। আনচেলত্তির সঙ্গে চুক্তির সব আনুষ্ঠানিকতা হয়ে গেছে, কেবল যোগ দেওয়া বাকি-এমনটাই দাবি করে আসছিল ব্রাজিল ফুটবল ফেডারেশন।

তবে হঠাৎ ঘুরে গেছে মোড়। অনিয়মের অভিযোগে আদালতের হস্তক্ষেপে সরিয়ে দেওয়া হয়েছে ব্রাজিল ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট রদ্রিগেজকে। তাতে করে আনচেলত্তির ব্রাজিল কোচ হয়ে আসাও পড়েছে শঙ্কায়। কেননা আনচেলত্তিকে কোচ করে আনার চেষ্টায় মূল কাজটিই করেছিলেন রদ্রিগেজ।

আদালতের নির্দেশে রদ্রিগেজ পদ হারানোয় তার পরিবর্তে নতুন সভাপতি হয়েছেন হোস পারডিজ। যদিও রদ্রিগেজের সামনে আপিল করার সুযোগ রয়েছে। আপিলে তিনি পদ ফিরে পেতে পারেন। না পেলে আনচেলত্তির কোচ হওয়া অনেকটাই অনিশ্চিত।

আগামী গ্রীষ্মে রিয়ালের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হতে যাচ্ছে ইতালিয়ান কোচ আনচেলত্তির। তবে চুক্তির মেয়াদ বাড়ানো হবে কিনা, এ নিয়ে কোনো পক্ষ থেকেই কোনো রকমের মন্তব্য আসেনি। তবে সাম্প্রতিক অগ্রগতি দেখে মনে হচ্ছে, রিয়ালের সঙ্গেই হয়তো থাকছেন আনচেলত্তি।

পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের কোচ হওয়ার প্রস্তাব পেয়ে নিজেকে গর্বিত মনে করেন, এমনটা বলেছেন ইতালিয়ান এই কোচ। কিন্তু ব্রাজিলের সঙ্গে চুক্তির বিষয়ে আনচেলত্তি এখনও কিছু পরিষ্কার করেননি। ব্রাজিল ফেডারেশনের নতুন এই ঝামেলায় না জড়িয়ে হয়তো আনচেলত্তি রিয়ালে থাকাকেই নিরাপদ মনে করবেন।

(ওএস/এসপি/ডিসেম্বর ০৮, ২০২৩)