স্পোর্টস ডেস্ক : এলিট একাডেমির জন্য প্রধান কোচ নিয়োগ দিয়েছে বাফুফে। ৫৭ বছর বয়সী ইংলিশ পিটার জেমস বাটলার জানুয়ারিতে একাডেমির দায়িত্ব নেবেন।

বাফুফের সহ-সভাপতি ও ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান আতাউর রহমান ভূঁইয়া মানিক বলেন, ‘বেশ কয়েকজন কোচের বায়োডাটা দেখে আমরা বাটলারকে পছন্দ করেছি। তার সঙ্গে কথাবার্তা ফাইনাল করে এরই মধ্যে নিয়োগ দিয়েছি। তিনি জানুয়ারি থেকে কাজ শুরু করবেন।’

নতুন এই কোচের বেতন ৯ হাজার মার্কিন ডলার বলেও জানিয়েছেন বাফুফের ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান। এর আগে অস্ট্রেলিয়ান পল স্মলি যখন বাফুফের টেকনিক্যাল ডাইরেক্টর ছিলেন তখন তিনি এলিট একাডেমির প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বাফুফেতে কাজের পরিবেশ নেই অভিযোগ করে কয়েক মাস আগে চাকরি ছেড়ে চলে যান পল স্মলি। তারপর থেকেই একাডেমির প্রধান কোচ হিসেবে একজন বিদেশি খুঁজছিল বাফুফে।

জেমস বাটলার দীর্ঘ ১৮ বছর ফুটবল খেলেছেন ইংলিশ প্রিমিয়ার লিগের দল ওয়েস্ট হ্যাম ইউনাইটেডসহ বিভিন্ন ক্লাবে। ২০০২ সালে অস্ট্রেলিয়ান ক্লাব সরেন্টো এফসির জার্সিতে খেলোয়াড়ি জীবনের ইতি টানেন। তারপর যোগ দেন কোচিং পেশায়।

বাংলাদেশ এলিট একাডেমির কোচের দায়িত্ব নেওয়ার আগে তিনি ছিলেন লাইবেরিয়া জাতীয় দলের কোচ। সেখানে তিনি কাজ করেছেন টানা চার বছর।

(ওএস/এএস/ডিসেম্বর ০৭, ২০২৩)