কাজী হাসান ফিরোজ, বোয়ালমারী : আজ রবিবার ফরিদপুরের বোয়ালমারী উপজেলার নিজ গ্রাম হাসামদিয়াতে বাবা-মায়ের  কবর জিয়ারত শেষে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের ভারপ্রাপ্ত সভাপতি শাহ মো. আবু জাফর একটা চায়ের স্টলে বসেন। সেখানে এলাকার নানা শ্রেণি পেশার মানুষ এসে জড় হয়। তিনি আগত ব্যক্তিদের উদ্দেশ্যে বলেন, আমি ব্যক্তি স্বার্থে কখনো রাজনীতি করি নাই। আমি নির্বাচনেও নিজ স্বার্থে আসিনি। আমি নির্বাচনে এসেছি মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনার জন্যে। এবার আপনারা নিজের ভোট নিজে এবং যাকে খুশি তাকে দিতে পারবেন। 

তিনি বলেন, আমি আরেকটি কারণে নির্বাচনে এসেছি, সেটা হলো আমরা দেশকে ভালোবেসে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলাম, যাতে স্বাধীন দেশে মানুষ শান্তিতে ঘুমাতে পারে। আমরা দেশের স্বাধীনতা আনতে সক্ষম হলেও মানুষের ভোটের স্বাধীনতা দিতে পারিনি। একটা দল এদেশে ভোট বর্জনের অপ রাজনৈতিক সংস্কৃতি চালু করেছে। এদের কারণে আমার কিছু শান্তিপ্রিয় মানুষও রাতে শান্তিতে ঘুমাতে পারেনা। আমি লোভে পড়ে দল ত্যাগ করি নাই। আমি আমার এলাকার জনগণকে ভালোবাসি। তারা যাতে রাতে শান্তিতে ঘুমাতে পারে, এবং নিজের ভোট নিজে দিতে পারে সে জন্যে আমি নির্বাচনে অংশ নিয়েছি। যারা বলে, আমি লোভে পড়ে দল ত্যাগ করেছি, তাদেরকে বলতে চাই, "আমার অর্থের লোভ থাকলে ১৯৭১ সালে অনেক কিছু করতে পারতাম। স্বাধীনতা যুদ্ধের সময় আমাদের এলাকার হিন্দুদের যে সমস্ত সোনা-দানা লুট হয়েছিল, স্বাধীনতার পর সেগুলি উদ্ধার করে মানুষকে ফেরত দিয়েছি।"

জনাব শাহ মো. আবু জাফর বলেন, আগামী ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে আমার নির্বাচনী প্রতীক নোঙর। আপনারা নোঙর প্রতীকে ভোট দিয়ে আপনাদের ভাত ও ভোটের অধিকার ফিরিয়ে আনার কথা বলতে আমাকে সংসদে পাঠাবেন। আমি আপনাদের ভোটের মর্যাদা রক্ষা করবো।

(কেএফ/এসপি/ডিসেম্বর ০৩, ২০২৩)