নবী নেওয়াজ, পাবনা : ১৯ তম বাংলাদেশ ফাউন্ডেশন দিবসে পাবনা জেলা প্রশাসক মু: আসাদুজ্জামান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষে দেশ স্বাধীন হয়েছে। তিনি বলেন, দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার কাজ করতে হবে।

আজ শনিবার সকাল ১১ টায় পাবনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও বিএনএফএর সহযোগী সংস্থার আয়েজনে অনুষ্ঠানের সভাপত্বিতের বক্তব্যে তিনি এসব কথাগুলো বলেন এবং অনুষ্ঠানের উদ্বোধন করেন।

প্রত্যাশার নির্বাহী পরিচালক মুস্তফা আব্দুল বাতেন রুশদীর সঞ্চালনায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শরীফ আহমেদ তার বক্তব্যে বলেন, স্বাধীনতার ৫২ বছর ধরে বাংলাদেশে এনজিও কাজ করছে। তিনি বলেন, এনজিওর জায়গা থেকে মানুষের কল্যাণে যোগ্যতা ও স্বচ্ছতার সাথে ভালো কাজ করা হলে উন্নত জীবন গড়া যাবে। তিনি আন্তরিকতা ও দায়িত্বশীলতার সাথে মানুষের সেবায় কাজ করার আহবান জানান।

অনুষ্ঠানে পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান বলেন, বাংলাদেশের উন্নয়নের একটি বড় অংশীদার বেসরকারি উন্নয়ন সংস্থাগুলো। তিনি বলেন, ভালো কাজ করে এমন এনজিওগুলোকে বাঁচিয়ে রেখে শক্তিশালী করতে হবে।

অনুষ্ঠানে প্রবন্ধ পাঠ করেন, মুস্তফা আব্দুল বাতেন রুশদী প্রবন্ধে উল্লেখ করেন, বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের বিভিন্ন অনুদান ও আর্থিক সহযোগীতায় প্রায় ১ কোটি সুবিধা বঞ্চিত মানুষ উপকার ভোগী হয়েছে। সমাজের স্বল্প আয়ের মানুষের স্বচ্ছল জীবন-জীবীকা নিশ্চয়তা বিধানে, বিভিন্ন প্রকল্প বাস্তবায়নের কাজ করছে এই এনজিও ফাউন্ডেশন।

এনজিওদের মধ্যে বক্তব্য রাখেন, যমুনা সমাজ উন্নয়ন সংস্তার নির্বাহী পরিচালক মো. মনজেদ আলী, আসাসের নির্বাহী পরিচালক আবু হানিফ, পড়শীর নির্বাহী পরিচালক মালা সরকার, শুচীতার নির্বাহী পরিচালক নাসরিন পারভীন প্রমুখ। আলোচনা শেষে কেক কেটে অনুষ্ঠানের সমাপ্ত হয়।

(এন/এসপি/ডিসেম্বর ০২, ২০২৩)