গোপালগঞ্জপ্রতিনিধি : গোপালগঞ্জের ১৩ দরিদ্র শিক্ষার্থীকে এসএসসি পরীক্ষারফরম পূরণের ৩৫ হাজার দিলেন জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম। এসব শিক্ষাথীরা দারিদ্রতার কারণেআসন্ন এসএসসি পরীক্ষার ফরম পূরণের টাকা  দিতে পারছিলোনা। বিষয়গুলো জানিয়ে জেলা প্রশাসকের  তারা আর্থিক সহায়তার আবেদন করেন। তাদের আবেদনের প্রেক্ষিতে আজ বৃহস্পতিবার (২৩ নভেম্বর)দুপুরে জেলা প্রশাসক তার কার্যালয়ে এসব শিক্ষর্থীরহাতে বিভিন্ন অংকের টাকা তুলে দেন।

জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম জানান, যে সমস্ত অস্বচ্ছল শিক্ষার্থী এস এস সি পরীক্ষার ফরম পূরণের টাকা জোগাড় করতে পারেনি। তারা আমার কাছে সাহয্যের জন্য আবেদন করেছিল।তাদের আবেদন যাচাই বাছাই করা হয়। তাদের মধ্যথেকে ১৩ জনকে বাছাই করেনগদ৩৫ হাজার টাকারসহায়তা প্রদান করা হয়েছে।

গোপালগঞ্জ সদর উপজেলার চরমানিকদাহ গ্রামের তুলি সিকদার, মুন্নী খানম ও বৈশাখী খানম জানায়, পরিবারের আর্থিক অস্বচ্ছলতার কারনে তারা পরীক্ষারফোন পূরণের টাকা জমা দিতেপারেনি। তাই বাধ্য হয়েই জেলা প্রশাসকের কাছে তারা আবেদন জানায়। ফরম পূরণের টাকা পেয়ে তারা খুশি। বাবা-মাকে আর চিন্তা করতে হবে না।তারা মনোযোগ দিয়ে লেখা-পড়া করে ভাল রেজাল্ট উপহার দিতে পারবে বলে জানিয়েছে।

(টিবি/এসপি/নভেম্বর ২৩, ২০২৩)