আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : ধর্ষণের মামলা দায়ের করে পালিয়ে বেড়ানো ধর্ষিতা ও তার পরিবারকে সহায়তা দেয়ার জন্য পার্শ্বে দাঁড়িয়েছেন জাতীয় মানবাধিকার ইউনিটির বরিশাল বিভাগীয় নেতৃবৃন্দরা। সোমবার সকালে ইউনিটির সাধারন সম্পাদক কে.এম শোয়েব জুয়েলের নেতৃত্বে একটি প্রতিনিধি দল গৌরনদীতে আত্মগোপনে থাকা ধর্ষিতার সাথে সাক্ষাত করে তাকে আইনী সহায়তা দেয়ার আশ্বাস প্রদান করেছেন।

সূত্রমতে, পটুয়াখালীর দুমকি থানার মুরাদিয়া গ্রামের অসহায় দিনমজুরের যুবতী কন্যাকে (২২) গত ১৬ জুন রাতে নির্জন ঘরে ধর্ষণ করে প্রতিবেশী নিখিল ঘোসালের পুত্র অপু ঘোসাল। এসময় যুবতীর চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এসে অপুকে আটক করে গণধোলাই দিয়ে থানা পুলিশের কাছে সোর্পদ করে। এ ঘটনায় ধর্ষিতা বাদি হয়ে ১৭ জুন থানায় মামলা দায়ের করেন।

ওই মামলায় দু’মাস কারাভোগ করে অপু জামিনে বেরিয়ে মামলা উত্তোলনের জন্য ধর্ষিতা ও তার পরিবারের সদস্যদের বিভিন্ন ধরনের ভয়ভীতি প্রদর্শন করে। এ ঘটনায় থানায় সাধারন ডায়েরী করায় ক্ষিপ্ত হয়ে অপু ও তার সহদর সুদীপ এবং শুভ ঘোসাল ধর্ষিতা ও তার পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকি অব্যাহত রাখে। তাদের অব্যাহত হুমকির মুখে জীবনের নিরাপত্তার জন্য অসহায় ধর্ষিতা যুবতী গত দশদিন যাবত নিজ এলাকা ছেড়ে এখন বরিশালের গৌরনদীতে আশ্রয় নিয়েছেন।

(টিবি/এএস/অক্টোবর ২০, ২০১৪)