রাজবাড়ী প্রতিনিধি : রাজবাড়ী সদর হাসপাতালের অপারেশন থিয়েটারে কর্মরত দুই চিকিৎসক, ছয় নার্স ও দুই ওয়ার্ড বয় অজ্ঞান হয়ে পড়ার ঘটনা ঘটেছে। হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, জেনারেটরের ধোঁয়ায় এ ঘটনা ঘটেছে। বুধবার দুপুর ২টার দিকে ঘটেছে এ ঘটনা।

হাসপাতাল সূত্র জানায়, সকাল থেকে ৫ জন রোগীর রুটিন অপারেশন চলছিল। দুজন রোগীর অপারেশন হওয়ার পর বিদ্যুৎ চলে যায়। ওই সময় জেনারেটর চালানো হয়। তৃতীয় রোগীর অপারেশন করার সময় অপারেশন থিয়েটারে থাকা ডাক্তার দীপক কুমার বিশ্বাস, সার্জারী কনসালটেন্ট মো. আশরাফুজ্জামান, নার্স লাবণী হালদার, সুলতানা বেগম, মালতী, হোসনে আরা, সালমা, ওয়ার্ড বয় জয় ও গোকুল সকলেই একসঙ্গে অসুস্থ হয়ে পড়েন।

এসময় হাসপাতালে ভর্তিকৃত অন্যান্য রোগীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে হাসপাতালের অন্যান্য নার্স ও ডাক্তাররা তাদের অপারেশন থিয়েটার থেকে বের করে এনে হাসপাতালের বারান্দায় চিকিৎসা দেয়া হয়। স্থগিত করা হয় অন্য রোগীদের অপারেশন। তাদেরকে ওটি থেকে বের করে নিরাপদে নিয়ে যাওয়া হয়।

রাজবাড়ী সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. মো. আব্দুল হান্নান জানান, কার্বন ডাই মনোঅক্সাইড মানুষের জন্য খুবই ক্ষতিকর। জেনারেটর অপারেশন থিয়েটারের ভেতরে থাকায় এ ঘটনা ঘটেছে। যদি বাইরে থাকতো তাহলে এমন ঘটনা ঘটতো না।

(এসএসসি/এএস/সেপ্টেম্বর ২৪, ২০১৪)