আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : রাখিব নিরাপদ-দেখাবো আলোর পথ। এই শ্লোগানকে শতভাগ বাস্তবায়ন করতে সকলের সহযোগিতায় কারাগারের যেকোন ধরনের অনিয়ম দূর করাই হবে আমার প্রধান উদ্দেশ্য। 

মুজিববর্ষকে সামনে রেখে বরিশাল কেন্দ্রীয় কারাগারে অতীতে কোন ভুলক্রটি থাকলে তা সংশোধন করার মাধ্যমে দেশের মধ্যে একটি মডেল কারাগার হিসেবে রূপান্তরিত করাই হবে আমার চ্যালেঞ্জ।

বরিশাল কেন্দ্রীয় কারাগারে সদ্যযোগদান করা জেলার মোঃ নূর মোহাম্মদ মৃধা শনিবার সকালে জনকণ্ঠকে উল্লেখিত কথাগুলো বলেছেন। সাবেক জেলার ইউনুস জামানকে বদলী করে তার স্থলে নতুন জেলার হিসেবে বদলী করা হয়েছে বিভাগের পটুয়াখালী জেলার বাউফল উপজেলার নওমালা ইউনিয়নের বটকাজল গ্রামের মতিয়ার রহমান মৃধার পুত্র মোঃ নূর মোহাম্মদ মৃধাকে। গত বৃহস্পতিবার নবাগত জেলার বরিশাল কেন্দ্রীয় কারাগারে যোগদান করেছেন। শুক্রবার বিকেলে কারাগারের অন্যান্য কর্মকর্তারা নবাগত জেলারকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন।

নূর মোহাম্মদ মৃধা ২০০৮ সালে ডেপুটি জেলার হিসেবে যশোর কেন্দ্রীয় কারাগারে যোগদান করেন। এরপর তিনি ঢাকা কেন্দ্রীয় কারাগার, কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১, কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২, গোপালগঞ্জ জেলা কারাগার এবং সর্বশেষ রাজবাড়ী জেলা কারাগারের জেলার হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন।

(টিবি/এসপি/ফেব্রুয়ারি ০৮, ২০২০)