শাহ্ আলম শাহী, দিনাজপুর : থেকে কৃষক শ্রমিক জনতালীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী কোটা পদ্ধতি সম্পূর্ণ বাতিল করা নিয়ে বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রীর কোটা পদ্ধতি সম্পূর্ণ বাতিল করার ক্ষমতা নেই। প্রধানমন্ত্রী কেনো- পুরো সংসদের ক্ষমতা নেই কোটা পদ্ধতি সম্পূর্ণ বাতিল করার । সংবিধানের মৌলিক অধিকার কোটা পদ্ধতি সম্পূর্ণ বাতিল করা ক্ষমতা সংসদের নেই । 

তিনি বলেন, অনুরাগ বিরাগের বশঃভুত হয়ে প্রধান মন্ত্রী শেখ হাসিনা কোটা পদ্ধতি সম্পূর্ণ বাতিল করে তার সংসদীয় পদ বাতিল করেছে। সাধারণ শিক্ষার্থীরা আান্দোলনে নিমেছিলো কোটা পদ্ধতি সংস্কারের। এটা পুঞ্জিভুত ক্ষোভের বহিঃপ্রকাশ। কোটা পদ্ধতি আন্দোলনে বিরোধী দল ব্যর্থ হয়েছে। এতে দেশীয় রাজনীতি দেউলিয়ার পরিনত হয়েছে।

আজ বুধবার দুপুরে দিনাজপুর সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে এক মত বিনিময় অনুষ্ঠানেতিনি এ কথা বলেন।

বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, যদি একটা অবাধ সুষ্ঠু নির্বাচন না হয়, জাতীর কাছে রয়েছে ভয়াবহ দূর্যোগ। যদি গ্রহণযোগ্য একটা অবাধ সুষ্ঠু সুন্দর নির্বাচন করতে না পারি। পাকিস্তানের শেষ সময়ে যেমন একটা গ্রহন যোগ্য সুন্দর,সুষ্ঠু অবাধ নির্বাচন প্রয়োজন ছিলো। তেমনি, একটা গ্রহন যোগ্য সুন্দর নির্বাচন এখন বেশী প্রয়োজন। তাতে জাতি পাপ মুক্ত হবে।

কোটা পদ্ধতি সংস্কার আন্দোলন নিয়ে তিনি আরো বলেন, কোটা পদ্ধতি আন্দোলনে বিরোধী দল ব্যর্থ হয়েছে। এতে দেশীয় রাজনীতি দেউলিয়ায় পরিনত হয়েছে। সরকারের কেউ কেউ বলার চেষ্টা করেছে,এটা লন্ডন ষড়যন্ত্র। এটা যে বলেন সে আহম্মকের স্বর্গে বাস করেন।

বিএনপি’র চেয়ার পার্সন খালেদা জিয়াকে জেলা পাঠানোর বিষয়ে তিনি বিচারকের সমালোচনা করে বলেন, যে মামলায় খালেদা জিয়াকে জেলে পাঠিয়েছে বিচারক। সেই বিচারককেও জেলে যেতে হবে।

বিএনপি’র স্থানীয় কমিটি’র সদস্য সাবেক সেনা প্রধান লেঃ জেঃ (অবঃ) মাহবুবুর রহমানের শতবর্ষী মায়ের সাথে দেখা করতে এসে কৃষক শ্রমিক জনতালীগের সভাপতি বঙ্গবীর বিক্রম কাদের সিদ্দিকী সাংবাদিদের সাথে মিলিত হন। বক সেনা প্রধান লেঃ জেঃ (অবঃ) মাহবুবুর রহমানের শতবর্ষী মায়ের সাথে দেখা করার পাশাপাশি তিনি তাঁকে একটি টাঙ্গাইল শাড়ী উপহার দেন।

এসময় তাাঁর সাথে ছিলেন, কৃষক শ্রমিক জনতালীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার বীরপ্রতীকসহ অন্যরা।

(এসএএস/এসপি/এপ্রিল ১৮, ২০১৮)